News

একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল

একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল- 2023 কলেজের ভর্তি ফলাফলের ঘোষণা 2022 একাদশ শ্রেণির জন্য। সফল আবেদনকারীদের ফলাফল 29 জানুয়ারী 8:00-এর পরে ঘোষণা করা হবে।

2021-2022 “পাবলিক এবং প্রাইভেট কলেজ” একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল।

2022-এর কলেজ ভর্তির ফলাফল বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত ওয়েবসাইটে xiclassadmission.gov.bd-এ প্রকাশিত হয়েছে। এই বিভাগে সমস্ত কলেজের আবেদনকারীদের মেধা তালিকা এবং অপেক্ষমাণ তালিকা পর্যালোচনার সম্পূর্ণ প্রক্রিয়ার বিবরণ রয়েছে।

একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল- 2023

11 তম শ্রেণীর জন্য অনলাইন আবেদন এই বছরের 8 জানুয়ারী শুরু হয়েছিল এবং প্রথম ধাপের আবেদন 15 জানুয়ারীতে বন্ধ হয়েছিল৷ ধাপ 1 মেধা তালিকায় তালিকাভুক্ত ব্যক্তিদের অবশ্যই নির্দিষ্ট সময়সীমার মধ্যে তাদের প্রক্রিয়া নিশ্চিত করতে হবে, অন্যথায়, তাদের আবেদন প্রত্যাখ্যান করা হবে এবং তারা আবার আবেদন করতে হবে। একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল পর্যালোচনার প্রক্রিয়া নিয়ে আলোচনা করার আগে, আসুন কিছু গুরুত্বপূর্ণ তারিখের কথা বলি।

 প্রথম রাউন্ডের জন্য সফল প্রার্থীদের ঘোষণা: জানুয়ারী 29, 2022

 পর্যায় 1 নির্বাচন নিশ্চিতকরণ: 29 জানুয়ারী – 6 ফেব্রুয়ারী, 2022

 দ্বিতীয় ধাপের আবেদন জমা: ফেব্রুয়ারি 6 এবং 08, 2022

 প্রথম মাইগ্রেশনের ফলাফল অগ্রাধিকারের ক্রমে পোস্ট করা: ফেব্রুয়ারী 10, 2022

 ২য় আবেদনের ফলাফল ঘোষণা: ফেব্রুয়ারি ১০, ২০২২

 2য় নির্বাচন নিশ্চিত করা হয়েছে: 11 ও 12 ফেব্রুয়ারী, 2022

 ধাপ 3 আবেদন গৃহীত হবে: ফেব্রুয়ারি 13, 2022

 দ্বিতীয় স্থানান্তরের ফলাফল ঘোষণা করা হবে: 15 ফেব্রুয়ারি 2022

 3য় আবেদনের ফলাফল ঘোষণা হবে: ১৫ ফেব্রুয়ারি  2022

 3য় নির্বাচন নিশ্চিত করা হবে: ফেব্রুয়ারি 16 এবং 17, 2022

 ভর্তি: 19-24 ফেব্রুয়ারি 2022

 ক্লাস শুরু: 2রা মার্চ, 2022

কলেজে ভর্তির জন্য প্রয়োজনীয় সমস্ত নথি পত্র

একাদশ শ্রেণির যাচাইকরণ এবং মাইগ্রেশন প্রক্রিয়া

ফলাফল তিনটি ধাপে প্রক্রিয়া করা হবে। প্রাথমিক নিশ্চিতকরণের ভিত্তিতে, মাইগ্রেশন প্রক্রিয়া স্বয়ংক্রিয়ভাবে দুই রাউন্ডের মধ্যে এগিয়ে যাবে। অন্য কথায়, প্রাথমিক নিশ্চিতকরণের পরেও, একজন শিক্ষার্থীর কলেজ পছন্দ দুইবারের বেশি পরিবর্তন করা যাবে না। প্রতিটি ধাপে একটি স্বয়ংক্রিয় স্থানান্তর রয়েছে এবং স্থানান্তর সর্বদা আপনি যেভাবে চান সেভাবে যায়৷

গ্রেড 11 মাইগ্রেশনের নিয়ম এবং বিশদ বিবরণ

 আবেদনের সময় প্রদত্ত কলেজ পছন্দ এবং SSC/সমমান পরীক্ষার স্কোর, ক্ষমতা ইত্যাদির ভিত্তিতে শুধুমাত্র একটি কলেজ থেকে ছাত্রদের নির্বাচন করা হবে।

 নির্বাচিত শিক্ষার্থী টাকা জমা দিয়ে প্রাথমিক নিবন্ধন নিশ্চিত করে। 228/ বেয়ার্ড অনলাইন রেজিস্ট্রেশন এবং অন্যান্য ফি। প্রতিটি নির্বাচিত শিক্ষার্থীকে টাকা জমা দিয়ে ভর্তি নিশ্চিত করতে হবে। 228/. অন্যথায়, শিক্ষার্থীর মনোনয়ন ও আবেদন বাতিল করা হবে। প্রত্যাখ্যাত শিক্ষার্থীরা আবেদন ফি পুনরায় জমা দিয়ে পরবর্তী স্তরে আবার আবেদন করতে পারে।

 যে সকল শিক্ষার্থীরা যে কলেজে আবেদন করেছে সেখানে আবেদন করেনি তারা পুনরায় আবেদন ফি ছাড়াই আবেদন করতে পারবে। যে বিশ্ববিদ্যালয়গুলি আগে কলেজে আবেদন করেনি তারা আবেদন করার যোগ্য। কলেজ ভর্তি নিশ্চিতকরণ: কলেজ নিশ্চিতকরণ প্রক্রিয়া সম্পর্কে আরও জানতে এই নিবন্ধটি পড়ুন

কলেজ ভর্তি প্রক্রিয়া।

সময়সীমা দ্বারা নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তির তালিকা

www.xiclassadmission.gov.bd ওয়েবসাইটটি প্রাসঙ্গিক কলেজ কর্তৃপক্ষ সরবরাহ করে এবং আপলোড করে এবং নিটিস বেয়ার্ডে প্রদর্শিত হয়। এরপর শিক্ষার্থীকে প্রয়োজনীয় নথিপত্র এবং অনুমোদিত ফি জমা দিয়ে নির্দিষ্ট ভর্তির তারিখে (স্বাচ্ছন্দ্য বিধি অনুসারে) স্কুলে ভর্তি করা হবে এবং ভর্তি সম্পন্ন করতে স্কুল শিক্ষার্থীর নিরাপত্তা কোড ব্যবহার করবে।

2022 সালের 11 তম শ্রেণীর ভর্তির ফলাফল

শিক্ষার্থীদের এসএমএসের মাধ্যমে তাদের একাদশ শ্রেণির ফলাফল সম্পর্কে অবহিত করা হবে এবং একই সাথে এসএমএসের মাধ্যমে একটি গোপনীয় নিরাপত্তা কোড পাবেন। এই নিরাপত্তা কোড চূড়ান্ত অনুমোদনের জন্য রাখা আবশ্যক. শিক্ষার্থীরাও ভর্তির বিষয়ে বিস্তারিত জানতে পারবে

আবেদনকারীদের অবশ্যই তাদের আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে হবে। অনুমোদনের পরে, আপনি সাইটে তার ব্যক্তিগত অ্যাকাউন্টে একাদশ শ্রেণিতে তার ভর্তির ফলাফল দেখতে পারেন। এছাড়া প্রতিটি কলেজের ভর্তির ফলাফল ঘোষণা করা হয়। আপনি আপনার ফলাফল দেখতে পারেন.

আপনার মোবাইল ফোনে কলেজের প্রবেশিকা পরীক্ষার ফলাফল দেখতে অসুবিধা হলে

আমি যদি আমার কলেজের প্রবেশিকা পরীক্ষার ব্যবহারকারী আইডি বা পাসওয়ার্ড ভুলে যাই তাহলে আমার কী করা উচিত? আপনি যদি আপনার কলেজে ভর্তির ইউজার আইডি বা পাসওয়ার্ড ভুলে গিয়ে থাকেন তবে আপনি এটি এখানে পুনরুদ্ধার করতে পারেন। এটি করার জন্য, আপনাকে অবশ্যই একটি ফর্ম পূরণ করতে হবে যাতে আপনার SSC রেজিস্ট্রেশন নম্বর, মায়ের নাম, বোর্ড, মোবাইল ফোন নম্বর এবং লেনদেন আইডি অন্তর্ভুক্ত থাকে।

দ্বিতীয় কলেজ মেধা তালিকা ফলাফল

দ্বিতীয় কলেজ ট্রান্সক্রিপ্টের ফলাফল 10 ফেব্রুয়ারি, 2022-এ ঘোষণা করা হবে এবং ওয়েবসাইটে পাওয়া যাবে। তৃতীয় কলেজ প্রতিলিপি

3য়-সেমিস্টার কলেজে ভর্তির স্ক্রীনিংয়ের ফলাফল 15 ফেব্রুয়ারি, 2022-এ ঘোষণা করা হবে এবং ফলাফল আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে। পেতে আমাদের ফেসবুক পেজ বা গ্রুপে যোগ দিন

এইচএসসি অফার, বই এবং অন্যান্য কোর্স উপকরণ। কলেজ ভর্তির ফলাফল

স্বীকৃতি: যোগ্য এবং অভিজ্ঞ ব্যক্তিরা ইন্টারনেট থেকে এখানে দেওয়া সমস্ত তথ্য সংগ্রহ করেছেন। কারণ মানুষ ভুলের শীর্ষে নয়, আমরাও এমন ভুল করতে পারি যা আমরা চাই না।

আমরা আন্তরিকভাবে এই হতে পারে যে কোনো অসুবিধার জন্য ক্ষমাপ্রার্থী। আমরা ভুল তথ্যের জন্য দায়ী নই, এবং যদি সুস্পষ্ট ত্রুটি থাকে, তাহলে অনুগ্রহ করে নিম্নলিখিত ইমেল/পৃষ্ঠার মাধ্যমে তাদের রিপোর্ট করুন।

MD Munna Sarker

I'm Web Developer Md Munna Sarker I provide professional web development services specializing in custom website and application development using WordPress and MERN. I work closely with clients to understand their goals and preferences and use the latest web development techniques and tools to optimize for performance, security, and user experience. Whether you need a simple brochure website or a complex web application, I have the technical expertise to bring your vision to life.

Related Articles

Back to top button