InternationalNewsTech

5টি সেরা উপায় হ্যাকারদের থেকে ফেসবুক অ্যাকাউন্ট সুরক্ষিত করার | ফেসবুক অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার উপায়

আপনি কি হ্যাকারদের থেকে ফেসবুক অ্যাকাউন্ট সুরক্ষিত করতে চান? – তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি এই আর্টিকেলটি পড়ে এবং অনুসরণ করে আপনার অনেক ফেসবুক আইডি সংরক্ষণ করতে পারেন। আমি আশা করি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি পড়বেন। ভালো লাগলে কমেন্ট করে আপনার মতামত জানাবেন। তো চলুন জেনে নেওয়া যাক।

আপনি যদি আপনার ফেসবুক আইডি হ্যাকারদের হাত থেকে নিরাপদ রাখতে চান তবে আপনাকে অবশ্যই নিজের দায়িত্বে কিছু পদক্ষেপ নিতে হবে। বর্তমানে হ্যাকারের সংখ্যাও বেড়েছে। তারা নানাভাবে আইডিতে প্রবেশ করছে। তারপর তারা কিছু সহজ পদক্ষেপ নিচ্ছে যাতে আপনি আর আইডির মালিক হতে না পারেন। এর আগে কিছু ফেসবুক বন্ধুর সহায়তায় এ ধরনের আইডি ফিরিয়ে আনা যেত। এখন তা বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। তাই এখন ফেসবুক আইডির নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

এখানে আপনি হ্যাকারদের থেকে নিরাপদ ফেসবুক অ্যাকাউন্ট নিতে পারেন এমন পদক্ষেপগুলি রয়েছে:

  • ফেসবুক আইডিতে জিমেইল সংযোজন;
  • একটি কঠিন পাসওয়ার্ড দেওয়া;
  • 2-পদক্ষেপ যাচাইকরণ প্রবর্তন করুন;
  • প্রোফাইল লক
  • প্রতিটি লগইন ইমেইল সিস্টেম.

এখানে 5টি উপায়ে আপনি আপনার Facebook আইডি 90% সুরক্ষিত রাখতে পারেন। আর বাকি 10% ফেসবুক অ্যাডমিনিস্ট্রেটরের হাতে। কারণ তারা চাইলে আপনার কাজ পর্যালোচনা করতে পারে এবং আপনার ফেসবুক আইডি লক করে মুছে দিতে পারে। এটি প্রায়শই হয় যখন অন্যদের দ্বারা রিপোর্ট করা হয়। উপরোক্ত 5 টি ধাপ যৌক্তিকভাবে আলোচনা করা হয়েছে।

হ্যাকারদের থেকে ফেসবুক অ্যাকাউন্ট সুরক্ষিত করার 5টি সেরা উপায়

1. কিভাবে ফেসবুক আইডিতে জিমেইল যোগ করবেন:আমাদের বেশিরভাগ লোকেরই তাদের ফেসবুক আইডিতে জিমেইল যোগ করা নেই। ফলে হ্যাকাররা সহজেই দখল নিতে পারে। একটি জিমেইল আইডি যোগ করলে আপনার আইডি 50% সুরক্ষিত হয়। তাই আমরা যাদের আমাদের আইডিতে জিমেইল নেই তারা জিমেইল এড করুন। তবে কোনো জিমেইল এড করবেন না। আপনার ফোনে চালু এবং লগ ইন করা Gmail যোগ করুন। এবং যোগ করার পরে, আপনাকে অবশ্যই এটি যাচাই করতে হবে।

Secure Facebook Account From Hackers
হ্যাকারদের থেকে ফেসবুক অ্যাকাউন্ট সুরক্ষিত করার 5টি সেরা উপায়

 

2. কীভাবে জটিল পাসওয়ার্ড যুক্ত করবেন:

আমাদের বেশিরভাগই আমাদের ফেসবুক আইডিতে একটি সাধারণ পাসওয়ার্ড থাকে। এই অভ্যাস পরিহার করা উচিত। তবে মনে রাখা কঠিন এমন পাসওয়ার্ড দেওয়া যাবে না। পাসওয়ার্ডের ভিতরে যতিচিহ্ন ব্যবহার করুন। নিচে একটি আদর্শ পাসওয়ার্ডের উদাহরণ দেওয়া হল: My.n@me, is% MunNa

 

3. কিভাবে 2-step যাচাইকরণ চালু করবেন:

উত্তর: যদি হ্যাকাররা আপনার অ্যাকাউন্টে প্রবেশ করে এবং আইডিতে 2-পদক্ষেপ যাচাইকরণ সক্ষম করা থাকে, তবে হ্যাকারদের আইডি অ্যাক্সেস করতে অনেক সময় লাগে। এবং এই সময়ে, আপনি আপনার Facebook আইডি পাসওয়ার্ড পরিবর্তন এবং অন্যান্য সমস্ত ডিভাইস থেকে লগ আউট সহ অন্যান্য পদক্ষেপ গ্রহণ করে আপনার Facebook আইডি রক্ষা করতে পারেন।

 

4. কিভাবে ফেসবুকে প্রোফাইল লক করবেন

উত্তর: প্রোফাইল লক করার অনেক সুবিধা রয়েছে। হ্যাকাররা আপনার প্রোফাইল থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পায়। প্রোফাইল লক করার ফলে, সেই তথ্য আর কেউ পায় না। ফলে আইডিতে প্রবেশ করা যাচ্ছে না। আপনি আপনার প্রোফাইল লক না করে আপনার কিছু তথ্য শুধুমাত্র আমার হিসাবে লুকাতে পারেন যাতে আপনি ছাড়া অন্য কেউ তথ্য দেখতে না পারে। আপনি যে তথ্য গোপন করবেন তা হল আপনার মোবাইল নম্বর, জন্মদিন, ইমেল ইত্যাদি।

 

5. প্রতিটি লগইনের জন্য কীভাবে ইমেল সিস্টেম করবেন:

উত্তর: আপনি যদি এইভাবে আপনার আইডি দিয়ে লগ ইন করার চেষ্টা করেন তবে ইমেলটি আপনার জিমেইল অ্যাকাউন্টে পাঠানো হবে। এটি আপনার আইডি রক্ষা করার একটি দুর্দান্ত উপায়।

এরাই আজ আমার পাশে ছিল। ধন্যবাদ সবাইকে.

MD Munna Sarker

I'm Web Developer Md Munna Sarker I provide professional web development services specializing in custom website and application development using WordPress and MERN. I work closely with clients to understand their goals and preferences and use the latest web development techniques and tools to optimize for performance, security, and user experience. Whether you need a simple brochure website or a complex web application, I have the technical expertise to bring your vision to life.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button